ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো শুরু হচ্ছে ১ এপ্রিল।তিন দিনের এই মেলা রাষ্ট্রপতি মাে. আবদুল হামিদ উদ্বোধন করবেন বলে আশা করছেন আয়োজকরা।

‘মেইক হেয়ার, সেল এভরিহােয়্যার’ প্রতিপাদ্যে এই মেলা রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে।

মেলা যৌথভাবে আয়ােজন করছে তথ্যপ্রযুক্তি বিভাগ, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ, এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি।মেলা উপলক্ষে বুধবার আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন:বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

তিনি জানান, করােনা মহামারীর কারণে এবারের প্রদর্শনী সীমিত পরিসরে ফিজিক্যাল ও ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে আয়ােজন করা হচ্ছে। এর মাধ্যমে যেকেউ বাসায় বসেই মেলার স্টল ভিজিট করতে পারবেন। তিনদিনব্যাপী এই মেলা সকলের জন্য ভার্চুয়ালী উন্মুক্ত থাকবে।

সংবাদ স‌ম্মেল‌নে জানা‌নো হয়, প্রদর্শনী‌তে শিক্ষার্থীদের প্রযুক্তি জ্ঞানকে বাড়িয়ে নেয়ার জন্য নানা ওয়ার্কসপ ও সেমিনারের আয়ােজন করা হ‌য়ে‌ছে। থাকবে নিত্যনতুন প্রযুক্তির সঙ্গে পরিচিত হওয়ার সুযােগ।তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক হােসনে আরা বেগম, বিসিএস সভাপতি মাে. শাহিদ-উল-মুনীর সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন।

বিজনেসজার্নাল/ঢাকা/এসআই

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here