০২:১৭ পূর্বাহ্ন, বুধবার, ২২ মে ২০২৪

৪০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

বিজনেস জার্নাল প্রতিবেদক:
  • আপডেট: ০৯:৩৭:৪৭ অপরাহ্ন, বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২
  • / ৪২১৭ বার দেখা হয়েছে

ফাইল ফটো

বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৪০ কোম্পানি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ডের এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানি সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ওয়াটা কেমিক্যাল: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ২০ ক্যাশ ডিভিডেন্ড দেবে। আর কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের দেওয়া হবে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ১৪ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯  ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

শাহজীবাজার পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মাঝে ১৬ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ২৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাফকো স্পিনিং:  কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ এবং ১ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি  ২৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

এইচআর টেক্সটাইল: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭৫ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৮ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

আরও পড়ুন: ১৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ টাকা ০৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

হা-ওয়েল টেক্সটাইলস: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩.০১ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪.৩৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

বারাকা পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১৭ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

সিমটেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফাইন ফুডস: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

শাইনপুকুর সিরামিকস: কোম্পানিটি পরিচালনা পর্ষদ গত ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৪  টাকা ৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০.৩৪ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ১৮.৯৬ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩৪.২৯ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২২.৪৯ টাকা।

আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

ন্যাশনাল টি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩৪ টাকা ৪৭ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩১ টাকা ৬৮ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এমএল ডাইং: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬২ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ  কোম্পানিটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১৭ টাকা ২১ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি ১৮ টাকা ৮০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বিএসআরএম স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮ টাকা ৭২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮ টাকা ১০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

মুন্নু সিরামিক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯০ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

হামিদ ফেব্রিকস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৭৬ পয়সা লোকসান হয়েছিল।

আরও পড়ুন: ফরচুন সুজের ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১০  টাকা ১৯ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন: জেনারেশন নেক্সটের নো ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফরচুন সুজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫১ পয়সা আয় হয়েছিল।

আগামী ৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জেনারেশন নেক্সট ফ্যাশনস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ পয়সা। আগের বছরও শেয়ার প্রতি ১ পয়সা আয় হয়েছিল।

আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫৫ পয়সা আয় করেছে।

জাহিন টেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১১ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১ পয়সা লোকসান হয়েছিল।

সোনারাগাঁও টেক্সটাইলস পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১ শতাংশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১৩ টাকা ৩৫  পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৪ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৭ টাকা ৫৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

শাশা ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২ পয়সা আয় হয়েছিল।

আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে (৭.৬৬) টাকা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ২৩ পয়সা।

আগামী ২০ ডিসেম্বর, ২০২২ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

ম্যাকসন্স স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭ পয়সা আয় হয়েছিল।

আগামী ৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ ডিসেম্বর।

আনোয়ার গ্যালভানাইজিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। বাকী ৮০ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৪ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৫৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৭ জানুয়াির ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

মেট্রো স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, বাকী ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

সিলভা ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

প্যাসিফিক ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

অ্যাডভেন্ট ফার্মা: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

বিডিকম অনলাইন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এসআলম কোল্ড রোল্ড স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর পুরোটাই ক্যাশ।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ৭ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জিবিবি পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৪৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাইফ পাওয়ারটেক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৬৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১০ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি  ৬ টাকা ১২ পয়সা লোকসান হয়েছিল।

আরও পড়ুন: ১৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

শেয়ার করুন

x

৪০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

আপডেট: ০৯:৩৭:৪৭ অপরাহ্ন, বৃহস্পতিবার, ২৭ অক্টোবর ২০২২

বিজনেস জার্নাল প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ভিন্ন ভিন্ন খাতের ৪০ কোম্পানি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ বৃহস্পতিবার কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ সভায় ডিভিডেন্ডের এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোম্পানি সংশ্লিষ্ট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ওয়াটা কেমিক্যাল: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ২০ ক্যাশ ডিভিডেন্ড দেবে। আর কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের দেওয়া হবে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ১৪ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯  ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

শাহজীবাজার পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মাঝে ১৬ শতাংশ ক্যাশ এবং ৪ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ২৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাফকো স্পিনিং:  কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২ শতাংশ ক্যাশ এবং ১ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে  ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি  ২৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

এইচআর টেক্সটাইল: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ স্টক ও ৫ শতাংশ ক্যাশসহ মোট ১৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭৫ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৮ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

আরও পড়ুন: ১৩ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ টাকা ০৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

হা-ওয়েল টেক্সটাইলস: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৫৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩.০১ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪.৩৪ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ নভেম্বর।

বারাকা পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১৭ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৫ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

সিমটেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফাইন ফুডস: কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ১.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১১ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

শাইনপুকুর সিরামিকস: কোম্পানিটি পরিচালনা পর্ষদ গত ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

প্যারামাউন্ট টেক্সটাইল পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪ টাকা ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৪  টাকা ৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বাংলাদেশ স্টীল রি-রোলিং মিলস: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১০.৩৪ টাকা। আগের বছর যার পরিমাণ ছিল ১৮.৯৬ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩৪.২৯ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২২.৪৯ টাকা।

আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

ন্যাশনাল টি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৭.৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩৪ টাকা ৪৭ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩১ টাকা ৬৮ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এমএল ডাইং: কোম্পানিটি ৩০ জুন, ২০২২ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬২ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১৭০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ  কোম্পানিটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১৭ টাকা ২১ পয়সা। আগের বছর সমন্বিতভাবে শেয়ার প্রতি ১৮ টাকা ৮০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

বিএসআরএম স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮ টাকা ৭২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮ টাকা ১০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

মুন্নু সিরামিক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯০ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

হামিদ ফেব্রিকস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৭৬ পয়সা লোকসান হয়েছিল।

আরও পড়ুন: ফরচুন সুজের ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৪৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬ টাকা ৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১০  টাকা ১৯ পয়সা আয় হয়েছিল।

আরও পড়ুন: জেনারেশন নেক্সটের নো ডিভিডেন্ড ঘোষণা

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

ফরচুন সুজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫১ পয়সা আয় হয়েছিল।

আগামী ৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জেনারেশন নেক্সট ফ্যাশনস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ পয়সা। আগের বছরও শেয়ার প্রতি ১ পয়সা আয় হয়েছিল।

আগামী ১২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

মুন্নু এগ্রো অ্যান্ড জেনারেল মেশিনারিজ: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫৫ পয়সা আয় করেছে।

জাহিন টেক্স লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১১ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ১ পয়সা লোকসান হয়েছিল।

সোনারাগাঁও টেক্সটাইলস পিএলসি: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১ শতাংশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১৩ টাকা ৩৫  পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

বেক্সিমকো লিমিটেড: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৪ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৭ টাকা ৫৩ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

শাশা ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি লোকসান (EPS) হয়েছে ৫ টাকা ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২ পয়সা আয় হয়েছিল।

আলোচ্য সময়ে শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে (৭.৬৬) টাকা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪০ টাকা ২৩ পয়সা।

আগামী ২০ ডিসেম্বর, ২০২২ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

ম্যাকসন্স স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ১১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৭ পয়সা আয় হয়েছিল।

আগামী ৬ ফেব্রুয়ারি, ২০২৩ তারিখে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ ডিসেম্বর।

আনোয়ার গ্যালভানাইজিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০০ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড। বাকী ৮০ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১১ টাকা ৫৪ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৫৬ পয়সা আয় হয়েছিল (রিস্টেটেড)।

আগামী ১৭ জানুয়াির ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর।

মেট্রো স্পিনিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর মধ্যে ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড, বাকী ৫ শতাংশ স্টক।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

সিলভা ফার্মাসিউটিক্যালস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ৩ শতাংশ নগদ লভ্যাংশ দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

প্যাসিফিক ডেনিমস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ শেয়ারহোল্ডারদের ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১৯ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

অ্যাডভেন্ট ফার্মা: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

বিডিকম অনলাইন: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৪০ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ১৪ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

এসআলম কোল্ড রোল্ড স্টিলস: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ ডিভিডেন্ড দেবে। এর পুরোটাই ক্যাশ।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৮৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ৭ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

জিবিবি পাওয়ার: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৪৯ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১ ডিসেম্বর।

সাইফ পাওয়ারটেক: কোম্পানিটি আলোচিত বছরের জন্য সাধারণ বিনিয়োগকারীদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৩২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৬৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং: কোম্পানিটি আলোচিত বছরের জন্য বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দেবে না।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি ৩ টাকা ১০ পয়সা লোকসান হয়েছে। আগের বছর শেয়ার প্রতি  ৬ টাকা ১২ পয়সা লোকসান হয়েছিল।

আরও পড়ুন: ১৪ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।