রাজধানীর মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল মসজিদ কর্তৃপক্ষ বাচ্চাদের জন্য একটি অনন্য উদ্যোগ হাতে নিয়েছে। যে বাচ্চারা পরপর ৪০ দিন নিয়মিত ফজরের নামাজ মসজিদে এসে জামাতের সঙ্গে আদায় করবে তাদেরকে একটি করে সাইকেল উপহার দেওয়া হবে। এ ঘোষণার পর বাচ্চাদের মধ্যে শুরু হয়েছে নামাজ পড়ার প্রতিযোগিতা।

বাচ্চাদেরকে নামাজের প্রতি উদ্বুদ্ধ করতে এ উদ্যোগ নিয়েছে মিরপুর ডিওএইচএস সেন্ট্রাল মসজিদ মসজিদ কমিটি। নিয়মিত ৪০ দিন ফজরের নামাজ পড়লেই বাচ্চারা পাবে নতুন ব্র্যান্ডের এ সাইকেল।

নিয়মিত ৪০ দিন ফজরের নামাজ আদায়ের এ ক্যাম্পেইনে অংশগ্রহণ আহ্বান করার পর দেড় শতাধিক শিশু ৪০ দিনের এ ক্যাম্পেইনে অংশগ্রহণে রেজিস্ট্রেশন করেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: বিজনেসজার্নালবিজনেসজার্নাল.বিডি

মসজিদ কমিটি জানিয়েছে, এখানে উপহার সেই বাচ্চারাই পাবে যারা ৪০ দিনের মধ্যে ১ দিনও বাদ দেবে না। ৪০ দিনের মধ্যে যদি ১ দিনও বাদ পড়ে যায় তাহলে আবার প্রথম থেকে শুরু করতে হবে। নামাজ শেষ হলে তাদের হাজিরার ব্যবস্থা রয়েছে। আর হাজিরা শেষে সবাইকে বিভিন্ন রকমের চকলেট দেওয়া হয়।

বাংলাদেশের মতো নামাজের প্রতি শিশু-কিশোরদের আগ্রহ বাড়াতে আরও যারা এ উদ্যোগ গ্রহণ করে আসছে তাদের মধ্যে রয়েছে- পাকিস্তান, মিসর, মালয়েশিয়া, তুরস্ক এবং ইংল্যান্ড। নিঃসন্দেহে এটি একটি প্রশংসনীয় উদ্যোগ।

বিজনেসজার্নাল/ঢাকা/এনইউ

 

আরও পড়ুন:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here