০৫:৪৭ অপরাহ্ন, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

৩০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

বিজনেস জার্নাল প্রতিবেদক:
  • আপডেট: ০৩:৪৬:৩৯ অপরাহ্ন, শনিবার, ৫ নভেম্বর ২০২২
  • / ৪২০০ বার দেখা হয়েছে

ফাইল ফটো

বিজনেস জার্নাল প্রতিবেদক: সদ্য সমাপ্ত সপ্তাহে (২৮ অক্টোবর থেকে ০৩ নভেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩০ কোম্পানি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

কোম্পানিগুলো হলো-

হাক্কানি পাল্প: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা। ২০২২সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.৫৬ টাকায়।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

সিলকো ফার্মাসিটিক্যালস: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ৯৫ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ জানুয়ারি তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর ২০২২।

দা ঢাকা ডাইং: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ০.২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৬৪ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

আরও পড়ুন: এনবিআর ও জেনেক্স ইনফোসিসের ২১২০ কোটি টাকার চুক্তি

বসুন্ধরা পেপার: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৩৭ পয়সা আয় হয়েছিল।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১১.৪৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১১.৪৮ টাকা।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৪.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৫.৮১ টাকা।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

আরও পড়ুন: ১২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম: বিডি থাই গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

বুধবার (২ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী ২৭ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

জাহিন স্পিনিং: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

বাংলাদেশ শিপিং করপোরেশন: বিএসসি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকায় বিএসসি টাওয়ারে অনুষ্ঠিত বিএসসির পরিচালনা পর্ষদের ৩১৪তম বৈঠকে এসব তথ্য জানানো হয়।

বিএসসি ২০২০-২১ অর্থবছরে নিট লাভ করেছিল ৭২ কোটি ৩ লাখ টাকা। বিএসসি ২০২২-২৩ অর্থবছরের প্রথম তিন মাসে নিট লাভ করেছে ৬০ কোটি ৬৯ লাখ টাকা। ২০২১-২২ অর্থবছরের প্রথম তিন মাসে নিট লাভ করেছিল ৬৬ কোটি ২৫ লাখ টাকা।

নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যের মধ্যে পরিচালনা পর্ষদের সদস্য নৌপরিবহন সচিব মো. মোস্তফা কামাল, স্বতন্ত্র পরিচালক প্রফেসর এম শাহজাহান মিনা, স্বতন্ত্র পরিচালক ড. মো. আবদুর রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুর রহমান খান, বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জামান, বিএসসির নির্বাহী পরিচালক (বাণিজ্য) ড. পীযূষ দত্ত ও বিএসসির নির্বাহী পরিচালক (প্রযুক্তি) মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় যে, চীন সরকারের সহায়তায় বিএসসি চীন থেকে চারটি নতুন জাহাজ সংগ্রহ করবে। এর মধ্যে দু’টি ক্রুড অয়েল ট্যাংকার; যার প্রতিটির ধারণক্ষমতা এক লাখ ডেড ওয়েট টন। দু’টি ৮০,০০০ হাজার টন (প্রতিটি) ধারণক্ষমতা সম্পন্ন বাল্ক ক‍্যারিয়ার। এজন্য ব্যয় হবে ২৪১.৯২ মিলিয়ন ইউএস ডলার। দু’টি ক্রুড অয়েল মাদার ট‍্যাংকারের ব‍্যয় ধরা হয়েছে ১৫১.৯৬ মিলিয়ন ইউএস ডলার। দু’টি মাদার বাল্ক ক‍্যারিয়ার সংগ্রহে ব‍্যয় হবে ৮৯.৯৬ মিলিয়ন ইউএস ডলার।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১.১৮ টাকা। আগের বছর কোম্পানিটির লোকসান ছিল ১.০৩ টাকা ২৬ পয়সা। গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ২৫ পয়সা।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে নভেম্বর/ডিসেম্বর।

বৃটিশ আমেরিকান টোব্যাকো: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ অন্তর্বর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকের (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) ফলাফলের উপর ভিত্তি করে এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে।

তথ্য অনুযায়ী, কোম্পানিটি ১০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারের বিপরীতে ১০ টাকা ডিভিডেন্ড দেওয়া হবে। গত বছর তৃতীয় প্রান্তিক শেষ হওয়ার পর কোম্পানিটি ১২৫ শতাংশ অন্তর্বর্তী ডিভিডেন্ড দিয়েছিল।

ডিভিডেন্ড প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে আগামী ২১ নভেম্বর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ ওই তারিখে যাদের কাছে শেয়ার থাকবে, কেবল তারা-ই ঘোষিত ডিভিডেন্ড পাবেন।

প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৭৪.৬৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

দেশ গার্মেন্টস: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪০ পয়সা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৫ পয়সা।

এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

উসমানিয়া গ্লাস শীট: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬৬ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ৬৬ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ৩০ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো ইন্ডাষ্ট্রিজ: ৩০ জুন,২০২২ সমাপ্ত অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৭২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.১৯ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জিপিএইচ ইস্পাত লিমিটেড: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫.৫০ শতাংশ ক্যাশ ও ৫.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

জানা যায়, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৪২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৪ টাকা ১৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

ড্যাফোডিল কম্পিউটার্স: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৭০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৪৫ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

আলিফ ম্যানুফ্যাকচারিং: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.৫২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিডি পেইন্টেস: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসএমই খাতের কোম্পানি বিডি পেইন্টেস লিমিটেড গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১৬ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯৭ পয়সা আয় হয়েছিল।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৯৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৫ টাকা ৯৪ পয়সা।

এছাড়া, কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৫২ টাকা

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

খুলনা পাওয়ার: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া স্পন্সর পরিচালকদের ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ৩০ অক্টোবর, ২০২২ তারিখে কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৮৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২১.৭৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.০১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এস্কয়ার নিট কম্পোজিট: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে টাকা পয়সা। আগের বছর শেয়ার প্রতি টাকা পয়সা আয় হয়েছিল।

আগামী ২৫ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

লুব-রেফ বাংলাদেশ: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৪১ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

একমি পেস্টিসাইডস: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে কোম্পানিটির ইপিএস কমেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ১২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬৪ পয়সা আয় হয়েছিল।

আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ০৫ ডিসেম্বর।

বাটা সু লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২৬০ শতাংশ অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২২ সমাপ্ত সময়ের আর্থিক প্রতিবেদন পরযালোচনা করে অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটি লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড তারিখ আগামী ১৭ নভেম্বর নির্ধারণ করেছে।

বিডি অটোকার্স: গত ৩০ জুন, ২০২২ সমাপ্ত হিসাববছরের জন্য ৪ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ০.৪৯ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ০.৩৪ টাকা। ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৬১ টাকা । কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭.০৮ টাকা।

আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

সিভিও পেট্রোকেমিক্যাল: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৬৩ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ২.২৭ টাকা।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩.৩১ টাকা(নেগেটিভ)। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭.৭৪ টাকা।

আগামী ২৬ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

আমান কটন ফাইবার্স: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭৬ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১০.৩৯ টাকা নেগেটিভ।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৮.১৬ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর সকাল ১১টা ৪৫ মিনিটে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

এএফসি এগ্রো বায়োটেক: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ০.৫০ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে। তবে এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা নেবেন না।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.২২ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৫ টাকা।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৫৯ টাকা (নেগেটিভ)। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.১৯ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

একটিভ ফাইন কেমিক্যাল: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ০.২৫ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে। তবে এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা নেবেন না।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.১১ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৬ টাকা।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৫৫ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.০৭ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর সকাল ৯টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ঢাকা/টিএ

শেয়ার করুন

x
English Version

৩০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

আপডেট: ০৩:৪৬:৩৯ অপরাহ্ন, শনিবার, ৫ নভেম্বর ২০২২

বিজনেস জার্নাল প্রতিবেদক: সদ্য সমাপ্ত সপ্তাহে (২৮ অক্টোবর থেকে ০৩ নভেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩০ কোম্পানি ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

কোম্পানিগুলো হলো-

হাক্কানি পাল্প: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা। ২০২২সালের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.৫৬ টাকায়।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মাঝে বিতরণে কোম্পানির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

সিলকো ফার্মাসিটিক্যালস: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২১ টাকা ৯৫ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১০ জানুয়ারি তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর ২০২২।

দা ঢাকা ডাইং: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে শেয়ারহোল্ডারদের জন্য ০.২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৪ টাকা ৬৪ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৮ নভেম্বর।

আরও পড়ুন: এনবিআর ও জেনেক্স ইনফোসিসের ২১২০ কোটি টাকার চুক্তি

বসুন্ধরা পেপার: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি সমাপ্ত অর্থবছরের সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ২ টাকা ৯২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ৩৭ পয়সা আয় হয়েছিল।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১১.৪৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১১.৪৮ টাকা।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭৪.৩১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৪৫.৮১ টাকা।

আগামী ২৭ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২২ নভেম্বর।

আরও পড়ুন: ১২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বাংলাদেশ থাই অ্যালুমিনিয়াম: বিডি থাই গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

বুধবার (২ নভেম্বর) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে সর্বশেষ হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

আগামী ২৭ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

জাহিন স্পিনিং: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

বাংলাদেশ শিপিং করপোরেশন: বিএসসি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। মঙ্গলবার (১ নভেম্বর) ঢাকায় বিএসসি টাওয়ারে অনুষ্ঠিত বিএসসির পরিচালনা পর্ষদের ৩১৪তম বৈঠকে এসব তথ্য জানানো হয়।

বিএসসি ২০২০-২১ অর্থবছরে নিট লাভ করেছিল ৭২ কোটি ৩ লাখ টাকা। বিএসসি ২০২২-২৩ অর্থবছরের প্রথম তিন মাসে নিট লাভ করেছে ৬০ কোটি ৬৯ লাখ টাকা। ২০২১-২২ অর্থবছরের প্রথম তিন মাসে নিট লাভ করেছিল ৬৬ কোটি ২৫ লাখ টাকা।

নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বাংলাদেশ শিপিং করপোরেশনের (বিএসসি) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন। এসময় অন্যান্যের মধ্যে পরিচালনা পর্ষদের সদস্য নৌপরিবহন সচিব মো. মোস্তফা কামাল, স্বতন্ত্র পরিচালক প্রফেসর এম শাহজাহান মিনা, স্বতন্ত্র পরিচালক ড. মো. আবদুর রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আবদুর রহমান খান, বিএসসির ব্যবস্থাপনা পরিচালক কমডোর এস এম মনিরুজ্জামান, বিএসসির নির্বাহী পরিচালক (বাণিজ্য) ড. পীযূষ দত্ত ও বিএসসির নির্বাহী পরিচালক (প্রযুক্তি) মোহাম্মদ ইউসুফ উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয় যে, চীন সরকারের সহায়তায় বিএসসি চীন থেকে চারটি নতুন জাহাজ সংগ্রহ করবে। এর মধ্যে দু’টি ক্রুড অয়েল ট্যাংকার; যার প্রতিটির ধারণক্ষমতা এক লাখ ডেড ওয়েট টন। দু’টি ৮০,০০০ হাজার টন (প্রতিটি) ধারণক্ষমতা সম্পন্ন বাল্ক ক‍্যারিয়ার। এজন্য ব্যয় হবে ২৪১.৯২ মিলিয়ন ইউএস ডলার। দু’টি ক্রুড অয়েল মাদার ট‍্যাংকারের ব‍্যয় ধরা হয়েছে ১৫১.৯৬ মিলিয়ন ইউএস ডলার। দু’টি মাদার বাল্ক ক‍্যারিয়ার সংগ্রহে ব‍্যয় হবে ৮৯.৯৬ মিলিয়ন ইউএস ডলার।

শেফার্ড ইন্ডাস্ট্রিজ: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেবে।

সূত্র অনুসারে, আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১.১৮ টাকা। আগের বছর কোম্পানিটির লোকসান ছিল ১.০৩ টাকা ২৬ পয়সা। গত ৩০ জুন, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ২৫ পয়সা।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে নভেম্বর/ডিসেম্বর।

বৃটিশ আমেরিকান টোব্যাকো: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ অন্তর্বর্তী ডিভিডেন্ড ঘোষণা করেছে। চলতি হিসাববছরের প্রথম তিন প্রান্তিকের (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) ফলাফলের উপর ভিত্তি করে এই ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে।

তথ্য অনুযায়ী, কোম্পানিটি ১০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের প্রতি শেয়ারের বিপরীতে ১০ টাকা ডিভিডেন্ড দেওয়া হবে। গত বছর তৃতীয় প্রান্তিক শেষ হওয়ার পর কোম্পানিটি ১২৫ শতাংশ অন্তর্বর্তী ডিভিডেন্ড দিয়েছিল।

ডিভিডেন্ড প্রাপ্তির যোগ্যতা নির্ধারণে আগামী ২১ নভেম্বর রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ ওই তারিখে যাদের কাছে শেয়ার থাকবে, কেবল তারা-ই ঘোষিত ডিভিডেন্ড পাবেন।

প্রাইম টেক্সটাইল স্পিনিং মিলস: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৭৪.৬৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১০ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

দেশ গার্মেন্টস: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জানা গেছে, সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪০ পয়সা।

এছাড়া, ২০২২ সালের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ৪৫ পয়সা।

এই লভ্যাংশ অনুমোদনের জন্য আগামী ২৬ ডিসেম্বর বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

উসমানিয়া গ্লাস শীট: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৬৬ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬ টাকা ৬৬ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ৩০ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

গোল্ডেন হার্ভেষ্ট এগ্রো ইন্ডাষ্ট্রিজ: ৩০ জুন,২০২২ সমাপ্ত অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৭২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.১৯ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৪ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জিপিএইচ ইস্পাত লিমিটেড: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫.৫০ শতাংশ ক্যাশ ও ৫.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

জানা যায়, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩ টাকা ৪২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৪ টাকা ১৮ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৮ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

ড্যাফোডিল কম্পিউটার্স: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬৭ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৭০ পয়সা আয় হয়েছিল।

আগামী ২২ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড: কোম্পানিটি গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ৪৫ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

আলিফ ম্যানুফ্যাকচারিং: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৪.৫২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৭১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২০ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

বিডি পেইন্টেস: পুঁজিবাজারে তালিকাভুক্ত এসএমই খাতের কোম্পানি বিডি পেইন্টেস লিমিটেড গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১৬ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৯৭ পয়সা আয় হয়েছিল।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৯৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৫ টাকা ৯৪ পয়সা।

এছাড়া, কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.০২ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৫২ টাকা

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

খুলনা পাওয়ার: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত অর্থবছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এছাড়া স্পন্সর পরিচালকদের ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ৩০ অক্টোবর, ২০২২ তারিখে কোম্পানির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৮৭ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ২১.৭৩ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.০১ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট ২৩ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

এস্কয়ার নিট কম্পোজিট: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে টাকা পয়সা। আগের বছর শেয়ার প্রতি টাকা পয়সা আয় হয়েছিল।

আগামী ২৫ জানুয়ারি ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

লুব-রেফ বাংলাদেশ: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ১৩ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৩ টাকা ৪১ পয়সা লোকসান হয়েছিল।

আগামী ২৭ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২০ নভেম্বর।

একমি পেস্টিসাইডস: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। তবে কোম্পানিটির ইপিএস কমেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ২ টাকা ১২ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৯ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৩ নভেম্বর।

রংপুর ডেইরি অ্যান্ড ফুড প্রোডাক্টস: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১৮ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৬৪ পয়সা আয় হয়েছিল।

আগামী ২১ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ০৫ ডিসেম্বর।

বাটা সু লিমিটেড: কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য ২৬০ শতাংশ অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর, ২০২২ সমাপ্ত সময়ের আর্থিক প্রতিবেদন পরযালোচনা করে অন্তবর্তীকালীন ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটি লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড তারিখ আগামী ১৭ নভেম্বর নির্ধারণ করেছে।

বিডি অটোকার্স: গত ৩০ জুন, ২০২২ সমাপ্ত হিসাববছরের জন্য ৪ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ০.৪৯ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ০.৩৪ টাকা। ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৬১ টাকা । কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭.০৮ টাকা।

আগামী ২৮ ডিসেম্বর দুপুর ১২ টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

সিভিও পেট্রোকেমিক্যাল: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য নো ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৬৩ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ২.২৭ টাকা।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৩.৩১ টাকা(নেগেটিভ)। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৭.৭৪ টাকা।

আগামী ২৬ ডিসেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর।

আমান কটন ফাইবার্স: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৭৬ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ১ টাকা ২৫ পয়সা আয় হয়েছিল।

আগামী ২৬ ডিসেম্বর ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

মোজাফফর হোসেন স্পিনিং মিলস: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরে সাধারণ শেয়ারহোল্ডারদের জন্য ৬ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ৯২ পয়সা। আগের বছর শেয়ার প্রতি ৫২ পয়সা আয় হয়েছিল।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ২.১৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১০.৩৯ টাকা নেগেটিভ।

কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১৮.১৬ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর সকাল ১১টা ৪৫ মিনিটে ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।

এএফসি এগ্রো বায়োটেক: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ০.৫০ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে। তবে এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা নেবেন না।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.২২ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৫ টাকা।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.৫৯ টাকা (নেগেটিভ)। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.১৯ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

একটিভ ফাইন কেমিক্যাল: গত ৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ০.২৫ শতাংশ ক্যাশ ডিভিডন্ড ঘোষণা করেছে। তবে এই ডিভিডেন্ড স্পন্সর পরিচালকরা নেবেন না।

তথ্যমতে, সর্বশেষ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ০.১১ টাকা। আগের বছর শেয়ার প্রতি লোকসান ছিল ০.১৬ টাকা।

৩০ জুন, ২০২২ তারিখে সমাপ্ত শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ১.৫৫ টাকা। কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.০৭ টাকা।

আগামী ২৯ ডিসেম্বর সকাল ৯টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর।

ঢাকা/টিএ