১০:৫৪ অপরাহ্ন, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪

৬০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

বিজনেস জার্নাল প্রতিবেদক:
  • আপডেট: ০৪:৫৩:৫৯ অপরাহ্ন, শনিবার, ৫ নভেম্বর ২০২২
  • / ৪১৪২ বার দেখা হয়েছে

ফাইল ফটো

বিজনেস জার্নাল প্রতিবেদক: সদ্য সমাপ্ত সপ্তাহে (২৮ অক্টোবর থেকে ০৩ নভেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬০ কোম্পানি বিভিন্ন সময়ের সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

কোম্পানিগুলো হলো: 

ফনিক্স ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০৯ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৬৫ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৬ টাকা ০৪ পয়সা।

ই-জেনারেশন: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৪১ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ০৯ পয়সা।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ৩ টাকা ৯৮ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৪ টাকা ৩৪ পয়সা আয় হয়েছিল।

এছাড়া, ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭৬ টাকা ৫০ পয়সা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয়  হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৬৬ পয়সা (রিস্টেটেড)।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা। গতবছর একই সময়ে ৫ টাকা ৪২ পয়সা ইপিএস হয়েছিল (রিস্টেটেড)।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৬ টাকা ৩৯ পয়সা।

আরও পড়ুন: সপ্তাহজুড়ে ৩০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইন্স্যুরেন্সেটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৯৯ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৭৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৭৭ পয়সা বা ৪৪ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৪ টাকা ৮৩ পয়সা, যা আগের বছর ৫ টাকা ৬৩ পয়সা ছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮৩ পয়সা বা ২০ শতাংশ।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৭ টাকা ৪১ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৫ পয়সা বা ৪৭ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৬ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ১২ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৪ পয়সা বা ১৩ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৬৫ পয়সা।

আরও পড়ুন: ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো: তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (EPS) হয়েছে ৭ টাকা ৫৯ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ টাকা ৪৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ টাকা ১৪ পয়সা বা ৩৯ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৪ টাকা ৫২ পয়সা। গতবছর একই সময়ে ২১ টাকা ৪১ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ টাকা ১১ পয়সা বা ১৫ শতাংশ।

পূবালী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২ টাকা ৭৫ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ২ টাকা ৭২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ পয়সা বা ১ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৫ টাকা ১১ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ৫২ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৫৯ পয়সা বা ১৩ শতাংশ।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৪ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬ পয়সা।

তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৮২ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৯৭ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৬৯ পয়সা। এর আগের বছর সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ১০ পয়সা।

ম্যারিকো বাংলাদেশ: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩০ টাকা ৮৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ২৮ টাকা ৪৫ পয়সা।

প্রথম দুই প্রান্তিকে তথা ছয় মাসে (এপ্রিল’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৩ টাকা ৫১ পয়সা। গত বছর এই সময়ে ইপিএস ছিল ৬২ টাকা ৭৩ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৩ টাকা ৮৮ পয়সা।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০৩২০ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.০৩২৮ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ২৪ পয়সা।

আরও পড়ুন: ডিএসইতে কারিগরি ত্রুটি: হার্ডলাইনে বিএসইসি

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০.০৮০৩ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.৪৯০ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৫১ পয়সা।

এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০.০৪৫১ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.০১৭৪ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ১৩ পয়সা।

গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: ট্রাস্ট ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০০৬২ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.০৫০৮ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ০৩ পয়সা।

এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল: এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০.০৮৪৪ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.২৭৮৫ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা ৩৩ পয়সা।

উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরি লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ২৮ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৯৬ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৮২ টাকা ৮৮ পয়সা।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৯ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল  টাকা  পয়সা।

ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮০ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৯ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৮১ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৪৮ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭  টাকা ২০ পয়সা।

এনসিসি ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৮০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৭২ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৫ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৯১ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮৯ পয়সা।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৮ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৭ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ২২পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ২০ পয়সা।

প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ২৭  পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭২ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ০২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৮৫ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (EPS) হয়েছে ১১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২৬ পয়সা। গতবছর একই সময়ে ২৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ২১ পয়সা।

আরও পড়ুন: বিএসইসির সঙ্গে বৈঠক করবে আইএমএফ

আইএফআইসি ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (EPS) হয়েছে ৪৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৩ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৯৪ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ২০ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৯৬ পয়সা।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল  ২৮ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ০৮ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ০৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৩৬ পয়সা।

আরও পড়ুন: কিছুই জুটেনি তিন কোম্পানির বিনিয়োগকারীদের ভাগ্যে!

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭০ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। গতবছর একই সময়ে ৩ টাকা ৪৫ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ১০ পয়সা।

আরও পড়ুন: ১৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

মার্কেন্টাইল ব্যাংক: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ  সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৩ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ২৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৬ পয়সা বা ২০ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ২৫ পয়সা। গতবছর একই সময়ে ৩ টাকা ২২ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ পয়সা বা ০.৯ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ৮৮ পয়সা।

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ৫৫ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১৫ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭ পয়সা। গতবছর একই সময়ে ৮৯ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ৩৩ পয়সা।

ব্রাক ব্যাংক বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১.০৬ টাকা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ০.৯৫ টাকা। 

অন্যদিকে তিন প্রান্তিক (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২.৫৩ টাকা। গতবছর একই সময়ে যার পরিমাণ ছিল ২.৬৭ টাকা।

আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৭৯ টাকা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৯.৬৬ টাকা।

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২৮ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৯৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬৮ পয়সা বা ৭১ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৮৬ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৬৭ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮১ পয়সা বা ৪৯ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৬৭ পয়সা।

ট্রাস্ট ব্যাংক: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৬২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২১ পয়সা বা ১৩ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। গতবছর একই সময়ে ৩ টাকা ৬৪ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮ পয়সা বা ২ শতাংশ।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ৪৪ পয়সা।

ইস্টার্ণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ২২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১ টাকা ৩৪ পয়সা বা ৬০ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ০৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১ টাকা ৩৯ পয়সা বা ৩৪ শতাংশ।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫১ টাকা ৫৮ পয়সা।

ব্যাংক এশিয়া লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬৮ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৬১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৬৮ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ৩৬ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ৫১ পয়সা।

ইউনিয়ন ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫৬ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৯ পয়সা বা ৫১ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকের ইপিএস হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ২৪ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১০ পয়সা বা ৮ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৩০ পয়সা।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬১ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৫৯ পয়সা।

আরও পড়ুন: পুঁজিবাজারের সঙ্কট উত্তোরণে বিএসইসিতে বিনিয়োগকারীদের ১২ দফা

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৭১ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ৬৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪২ টাকা ২৮ পয়সা।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭৫ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৮৪ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৩ টাকা ৭১ পয়সা।

রূপালী ব্যাংক লিমিটেড:  কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি ৯ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৩ পয়সা লোকসান হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ৬ পয়সা বা ২০০ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২০ পয়সা। গতবছর একই সময়ে ৩৭ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৭ পয়সা বা ৪৬ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৭ টাকা ৫৭ পয়সা।

মাইডাস ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৫ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল ৪৬ পয়সা।

এছাড়াও একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯ টাকা ০৮ পয়সায়।

এডিএন টেলিকম লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৬৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩৮ পয়সা বা ৬০ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৬০ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩০ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৮৮ পয়সা।

ফনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১০ পয়সা বা ১৫ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ০৬ পয়সা।

ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২ পয়সা বা ২ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৯৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২ পয়সা বা ১ শতাংশ।

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬ পয়সা বা ৯ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯০ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৮৬ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৪ পয়সা বা ২ শতাংশ।

আরও পড়ুন: অবশেষে চেক নগদায়নের শর্ত থেকে সরে আসছে বিএসইসি

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৭৫ পয়সা।

সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিইউ হয়েছিল ৩৭ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বাজারমূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১২ টাকা ৫৩ পয়সা।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ১০ পয়সা। গত বছর একই সময়ে ইপিইউ হয়েছিল  ৩২ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বাজারমূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১২ টাকা ১২ পয়সা।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড: প্রথম ত্রৈমাসিকের অনিরীক্ষিত হিসাব অনুযায়ী ফান্ডের সকল সম্পদ ও দায় বিবেচনা করে, ফান্ডটির নীট সম্পদের মূল্য দাড়িয়েছে বর্তমান ক্রয়মূল্যে ৬৯৬,২৫০,৪৮২.০০ টাকা এবং বাজারমূল্যে ৮১০,৪৪৫,৯৮৩.০০ টাকা।

অভিহিত মূল্যের বিপরীতে ফান্ডটির ইউনিট প্রতি নীট সম্পদমূল্য দাড়িয়েছে বর্তমান ক্রয়মূল্যে ১০.৪১ টাকা এবং বাজারমূল্যে ১২.১২ টাকা, নীট লাভ ৬,৯১৬,২৫৩.০০ টাকা এবং ইউনিট প্রতি আয় ০.১০ টাকা।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড: তৃতীয় প্রান্তিকে (জানু-মার্চ’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ১ পয়সা বা ৩৩ শতাংশ।

তিন প্রান্তিক বা নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১০ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ৬ পয়সা বা ৩৮ শতাংশ।

জিএসপি ফাইন্যান্স কোম্পানি লিমিটেড: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬১ শতাংশ।

আরও পড়ুন: ছয় কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৪৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৮ পয়সা বা ৬১ শতাংশ।

আরও পড়ুন: কিছুই জুটেনি ১০ কোম্পানির বিনিয়োগকারীদের ভাগ্যে!

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১ টাকা ২৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬৪ পয়সা বা ৫০ শতাংশ।

নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সে লিমিটেড: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৫ শতাংশ।

জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৩ পয়সা বা ৫ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৩৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১২ পয়সা বা ৮ শতাংশ।

এইচআর টেক্সটাইল লিমিটেড: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৬৯ শতাংশ।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৮ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৮ পয়সা (রিস্টেটেড)। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৪০ পয়সা বা ৬৯ শতাংশ।

আরও পড়ুন: ডিভিডেন্ড ঘোষণা করেছে বিডি অটোকার্স

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৩১ পয়সা, যা আগের বছর মাইনাস ১৮ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৬ টাকা ৩৩ পয়সা।

রবি আজিয়াটা: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৭ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১১ পয়সা। গতবছর একই সময়ে ৩২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৫৫ পয়সা।

ঢাকা/টিএ

শেয়ার করুন

x
English Version

৬০ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

আপডেট: ০৪:৫৩:৫৯ অপরাহ্ন, শনিবার, ৫ নভেম্বর ২০২২

বিজনেস জার্নাল প্রতিবেদক: সদ্য সমাপ্ত সপ্তাহে (২৮ অক্টোবর থেকে ০৩ নভেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬০ কোম্পানি বিভিন্ন সময়ের সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

অর্থনীতি ও শেয়ারবাজারের গুরুত্বপূর্ন সংবাদ পেতে আমাদের সাথেই থাকুন: ফেসবুকটুইটারলিংকডইনইন্সটাগ্রামইউটিউব

কোম্পানিগুলো হলো: 

ফনিক্স ফাইন্যান্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ০৯ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান (ইপিএস) হয়েছে ১ টাকা ৫০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৬৫ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৬ টাকা ০৪ পয়সা।

ই-জেনারেশন: প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪২ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৪১ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ০৯ পয়সা।

বাংলাদেশ শিপিং কর্পোরেশন: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ৩ টাকা ৯৮ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৪ টাকা ৩৪ পয়সা আয় হয়েছিল।

এছাড়া, ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭৬ টাকা ৫০ পয়সা।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয়  হয়েছে ১ টাকা ১৯ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ৬৬ পয়সা (রিস্টেটেড)।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ইন্স্যুরেন্সের ইপিএস হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা। গতবছর একই সময়ে ৫ টাকা ৪২ পয়সা ইপিএস হয়েছিল (রিস্টেটেড)।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৬ টাকা ৩৯ পয়সা।

আরও পড়ুন: সপ্তাহজুড়ে ৩০ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ইন্স্যুরেন্সেটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৯৯ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৭৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৭৭ পয়সা বা ৪৪ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৪ টাকা ৮৩ পয়সা, যা আগের বছর ৫ টাকা ৬৩ পয়সা ছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮৩ পয়সা বা ২০ শতাংশ।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৭ টাকা ৪১ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৫ পয়সা বা ৪৭ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ২৬ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ১২ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৪ পয়সা বা ১৩ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ৬৫ পয়সা।

আরও পড়ুন: ইসলামী কমার্শিয়াল ইন্স্যুরেন্সের আইপিও আবেদনের তারিখ নির্ধারণ

ব্রিটিশ আমেরিকান ট্যোবাকো: তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় (EPS) হয়েছে ৭ টাকা ৫৯ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫ টাকা ৪৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ২ টাকা ১৪ পয়সা বা ৩৯ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৪ টাকা ৫২ পয়সা। গতবছর একই সময়ে ২১ টাকা ৪১ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ টাকা ১১ পয়সা বা ১৫ শতাংশ।

পূবালী ব্যাংক: তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২ টাকা ৭৫ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ২ টাকা ৭২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ পয়সা বা ১ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৫ টাকা ১১ পয়সা। গতবছর একই সময়ে ৪ টাকা ৫২ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৫৯ পয়সা বা ১৩ শতাংশ।

সোনার বাংলা ইন্স্যুরেন্স: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৪ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৬ পয়সা।

তিন প্রান্তিক বা নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৮২ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১ টাকা ৯৭ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৬৯ পয়সা। এর আগের বছর সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ১০ পয়সা।

ম্যারিকো বাংলাদেশ: দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৩০ টাকা ৮৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ২৮ টাকা ৪৫ পয়সা।

প্রথম দুই প্রান্তিকে তথা ছয় মাসে (এপ্রিল’২২-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির ইপিএস হয়েছে ৬৩ টাকা ৫১ পয়সা। গত বছর এই সময়ে ইপিএস ছিল ৬২ টাকা ৭৩ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৩ টাকা ৮৮ পয়সা।

ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: ডিবিএইচ ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০৩২০ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.০৩২৮ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ২৪ পয়সা।

আরও পড়ুন: ডিএসইতে কারিগরি ত্রুটি: হার্ডলাইনে বিএসইসি

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০.০৮০৩ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.৪৯০ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ৫১ পয়সা।

এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড: এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০.০৪৫১ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.০১৭৪ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ১৩ পয়সা।

গ্রীণডেল্টা মিউচ্যুয়াল ফান্ড: ট্রাস্ট ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০০৬২ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.০৫০৮ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১০ টাকা ০৩ পয়সা।

এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল: এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড প্রথম প্রান্তিকে ০.০৮৪৪ পয়সা আয় করেছে। আগের প্রান্তিকে ফান্ডটি ০.২৭৮৫ পয়সা আয় করেছিল। বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির এনএভি হয়েছে ১১ টাকা ৩৩ পয়সা।

উসমানিয়া গ্লাস শীট ফ্যাক্টরি লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ২৮ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৯৬ পয়সা লোকসান হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৮২ টাকা ৮৮ পয়সা।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৪ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৫৪ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৯ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল  টাকা  পয়সা।

ইউনিয়ন ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৮০ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৯ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৮১ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৪৮ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭  টাকা ২০ পয়সা।

এনসিসি ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৮০ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৭২ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৫ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৯১ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮৯ পয়সা।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৩৮ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৭ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ২২পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ২০ পয়সা।

প্রাইম ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬২ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১ টাকা ২৭  পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭২ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ০২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৮৫ পয়সা।

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (EPS) হয়েছে ১১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ০৫ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ২৬ পয়সা। গতবছর একই সময়ে ২৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৬ টাকা ২১ পয়সা।

আরও পড়ুন: বিএসইসির সঙ্গে বৈঠক করবে আইএমএফ

আইএফআইসি ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (EPS) হয়েছে ৪৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৩ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৯৪ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ২০ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৯৬ পয়সা।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৪৭ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল  ২৮ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ০৮ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ০৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৩ টাকা ৩৬ পয়সা।

আরও পড়ুন: কিছুই জুটেনি তিন কোম্পানির বিনিয়োগকারীদের ভাগ্যে!

সেনা কল্যাণ ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭০ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৭৯ পয়সা। গতবছর একই সময়ে ৩ টাকা ৪৫ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২০ টাকা ১০ পয়সা।

আরও পড়ুন: ১৫ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

মার্কেন্টাইল ব্যাংক: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ  সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৩ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ২৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৬ পয়সা বা ২০ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ২৫ পয়সা। গতবছর একই সময়ে ৩ টাকা ২২ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩ পয়সা বা ০.৯ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ৮৮ পয়সা।

ইসলামিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি ৫৫ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে শেয়ার প্রতি ১৫ পয়সা আয় হয়েছিল।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৭ পয়সা। গতবছর একই সময়ে ৮৯ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৪ টাকা ৩৩ পয়সা।

ব্রাক ব্যাংক বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১.০৬ টাকা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ০.৯৫ টাকা। 

অন্যদিকে তিন প্রান্তিক (জানুয়ারি’২২-সেপ্টেম্বর’২২) মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২.৫৩ টাকা। গতবছর একই সময়ে যার পরিমাণ ছিল ২.৬৭ টাকা।

আলোচ্য সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪.৭৯ টাকা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৯.৬৬ টাকা।

লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ২৮ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৯৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬৮ পয়সা বা ৭১ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৮৬ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৬৭ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮১ পয়সা বা ৪৯ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৯ টাকা ৬৭ পয়সা।

ট্রাস্ট ব্যাংক: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ১ টাকা ৪১ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ৬২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২১ পয়সা বা ১৩ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ৩ টাকা ৫৬ পয়সা। গতবছর একই সময়ে ৩ টাকা ৬৪ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৮ পয়সা বা ২ শতাংশ।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৫ টাকা ৪৪ পয়সা।

ইস্টার্ণ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ২২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১ টাকা ৩৪ পয়সা বা ৬০ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৪ টাকা ০৪ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১ টাকা ৩৯ পয়সা বা ৩৪ শতাংশ।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৫১ টাকা ৫৮ পয়সা।

ব্যাংক এশিয়া লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬৮ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৬১ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৬৮ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ৩৬ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৪ টাকা ৫১ পয়সা।

ইউনিয়ন ব্যাংক লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে ব্যাংকের শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৫৬ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১৯ পয়সা বা ৫১ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকের ইপিএস হয়েছে ১ টাকা ৩৪ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ২৪ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১০ পয়সা বা ৮ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকের শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৫ টাকা ৩০ পয়সা।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬১ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৫৯ পয়সা।

আরও পড়ুন: পুঁজিবাজারের সঙ্কট উত্তোরণে বিএসইসিতে বিনিয়োগকারীদের ১২ দফা

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২ টাকা ৭১ পয়সা। গতবছর একই সময়ে ২ টাকা ৬৭ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪২ টাকা ২৮ পয়সা।

ক্রিস্টাল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭৫ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ০১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৮৪ পয়সা।

একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২৩ টাকা ৭১ পয়সা।

রূপালী ব্যাংক লিমিটেড:  কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ ব্যাংকটির সমন্বিতভাবে শেয়ার প্রতি ৯ পয়সা লোকসান হয়েছে। গত বছর একই সময়ে ৩ পয়সা লোকসান হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ৬ পয়সা বা ২০০ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২০ পয়সা। গতবছর একই সময়ে ৩৭ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১৭ পয়সা বা ৪৬ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৭ টাকা ৫৭ পয়সা।

মাইডাস ফাইন্যান্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৫ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান ছিল ৪৬ পয়সা।

এছাড়াও একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৯ টাকা ০৮ পয়সায়।

এডিএন টেলিকম লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ১ টাকা ১ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৬৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৩৮ পয়সা বা ৬০ শতাংশ।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২৮ টাকা ৬০ পয়সা।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩০ পয়সা।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৮৮ পয়সা।

ফনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৭ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৬৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ১০ পয়সা বা ১৫ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৬ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ০৬ পয়সা।

ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড: কোম্পানিটি তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৯ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৭১ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২ পয়সা বা ২ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৫ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৯৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২ পয়সা বা ১ শতাংশ।

রিপাবলিক ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড: কোম্পানিটি চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৬৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬ পয়সা বা ৯ শতাংশ।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৯০ পয়সা। গতবছর একই সময়ে ১ টাকা ৮৬ পয়সা ইপিএস হয়েছিল। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৪ পয়সা বা ২ শতাংশ।

আরও পড়ুন: অবশেষে চেক নগদায়নের শর্ত থেকে সরে আসছে বিএসইসি

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৭ টাকা ৭৫ পয়সা।

সিএপিএম বিডিবিএল মিউচুয়াল ফান্ড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ৫ পয়সা। গত বছর একই সময়ে ইপিইউ হয়েছিল ৩৭ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বাজারমূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১২ টাকা ৫৩ পয়সা।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড: চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে ফান্ডটির ইউনিট প্রতি আয় (EPU) হয়েছে ১০ পয়সা। গত বছর একই সময়ে ইপিইউ হয়েছিল  ৩২ পয়সা।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে বাজারমূল্যে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১২ টাকা ১২ পয়সা।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচুয়াল ফান্ড: প্রথম ত্রৈমাসিকের অনিরীক্ষিত হিসাব অনুযায়ী ফান্ডের সকল সম্পদ ও দায় বিবেচনা করে, ফান্ডটির নীট সম্পদের মূল্য দাড়িয়েছে বর্তমান ক্রয়মূল্যে ৬৯৬,২৫০,৪৮২.০০ টাকা এবং বাজারমূল্যে ৮১০,৪৪৫,৯৮৩.০০ টাকা।

অভিহিত মূল্যের বিপরীতে ফান্ডটির ইউনিট প্রতি নীট সম্পদমূল্য দাড়িয়েছে বর্তমান ক্রয়মূল্যে ১০.৪১ টাকা এবং বাজারমূল্যে ১২.১২ টাকা, নীট লাভ ৬,৯১৬,২৫৩.০০ টাকা এবং ইউনিট প্রতি আয় ০.১০ টাকা।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড: তৃতীয় প্রান্তিকে (জানু-মার্চ’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ পয়সা। এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ৩ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ১ পয়সা বা ৩৩ শতাংশ।

তিন প্রান্তিক বা নয় মাসে (জুলাই’২১-মার্চ’২২) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১০ পয়সা। গতবছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ১৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ৬ পয়সা বা ৩৮ শতাংশ।

জিএসপি ফাইন্যান্স কোম্পানি লিমিটেড: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬১ শতাংশ।

আরও পড়ুন: ছয় কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১৮ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ৪৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ২৮ পয়সা বা ৬১ শতাংশ।

আরও পড়ুন: কিছুই জুটেনি ১০ কোম্পানির বিনিয়োগকারীদের ভাগ্যে!

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) ছিল ১ টাকা ২৭ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৬৪ পয়সা বা ৫০ শতাংশ।

নর্দার্ন ইসলামী ইন্স্যুরেন্সে লিমিটেড: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৫ শতাংশ।

জানা গেছে, তৃতীয় প্রান্তিকে (জুলাই,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৩ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৫৬ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় কমেছে ৩ পয়সা বা ৫ শতাংশ।

অপরদিকে, ৯ মাসে (জানুয়ারি,২২-সেপ্টেম্বর,২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ১ টাকা ৩৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ১২ পয়সা বা ৮ শতাংশ।

এইচআর টেক্সটাইল লিমিটেড: প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৬৯ শতাংশ।

চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (EPS) হয়েছে ৯৮ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫৮ পয়সা (রিস্টেটেড)। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় বেড়েছে ৪০ পয়সা বা ৬৯ শতাংশ।

আরও পড়ুন: ডিভিডেন্ড ঘোষণা করেছে বিডি অটোকার্স

আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৩১ পয়সা, যা আগের বছর মাইনাস ১৮ পয়সা ছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৬ টাকা ৩৩ পয়সা।

রবি আজিয়াটা: চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (Consolidated EPS) হয়েছে ৬ পয়সা। গত বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১৭ পয়সা।

অন্যদিকে তিন প্রান্তিক মিলিয়ে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১১ পয়সা। গতবছর একই সময়ে ৩২ পয়সা ইপিএস হয়েছিল।

গত ৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৫৫ পয়সা।

ঢাকা/টিএ